দেশে নতুন করে আক্রান্ত ২৯ জন

করোনাভাইরাসে বাংলাদেশে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৩ জন।

এছাড়াও, গত ২৪ ঘন্টায় নতুন করে ২৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ পর্যন্ত দেশে মোট ১১৭ জন করোনা রোগী শনাক্ত হলো।

সোমবার (৬ই এপ্রিল) দুপুরে, করোনা পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সভায় এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এসময় তিনি জানান, আগামী ৩০ দিন সংকটপূর্ণ। সাবধানে থাকলে জাতি রক্ষা পাবে।

গত ৮ই মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর সংক্রমণ দিন দিন বাড়ছে। প্রথমে ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত করোনার বিস্তার ঠেকাতে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এই ছুটি ১১ই এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। সর্বশেষ ছুটি বাড়ানো হয়েছে ১৪ই এপ্রিল পর্যন্ত। অফিস-আদালত থেকে শুরু করে গণপরিবহন সবই বন্ধ রয়েছে। তবে কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতালসহ জরুরি সেবা এই বন্ধের বাইরে রয়েছে। আর, সামাজিক দূরত্ব ও হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে সক্রিয় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

সারা বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৬৯,৪৮৮ জন ব্যক্তি। গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এর সংক্রমণে মারা গেছেন ৪,৭৩৭ জন। সারা বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ১২ লক্ষ ৭৪ হাজার ৮৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৪০৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লক্ষ ৬৪ হাজার ৮৪৩ জন। বর্তমানে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৯ লক্ষ ৪০ হাজার ৫১৭ জন। যাদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছেন ৪৫,৯০০ জন।

বিস্তারিত আসছে…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: